ডেস্কটপ আইটি

“ডেস্কটপ আইটি” ২৫ বছরের অভিজ্ঞতা সম্পন্ন একটি স্বয়ংসম্পুর্ন আইটি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান। আমাদের এই দীর্ঘ পথ চলায় আমরা ২০০ এর অধিক সরকারি, বেসরকারি, কর্পোরেট এবং নন-কর্পোরেট প্রতিষ্ঠানে সফলতার সাথে সকল প্রকার আইটি সেবা প্রদান করে আসছি। আমাদের রয়েছে দক্ষ এবং অভিজ্ঞ সফটওয়্যার ডেভেলপমেন্ট টিম। আমাদের ডেভেলপমেন্ট টিম প্রতিনিয়ত তাদের অভিজ্ঞতা, মেধা এবং সর্বাধুনিক টেকনোলজি ব্যবহার করে যুগোপযোগি এবং অত্যাধুনিক আইটি সেবা ডেভেলপ করে চলেছেন। আমাদের ক্লায়েন্টদের অবিরাম ও উন্নত পরিষেবা দেওয়ার জন্য বর্তমানে আমাদের ঢাকা হেড অফিসের পাশাপাশি, চট্টগ্রাম এবং রাজশাহীতে শাখা অফিস রয়েছে। এর পাশাপাশি, আমরা আমেরিকা, যুক্তরাজ্য, কানাডা, ভারত সহ আরও ১০টি দেশের সাথে আমাদের কার্যক্রম শুরু করেছি এবং আউটসোর্সিং পরিষেবার মাধ্যমে বৈদেশিক মুদ্রা অর্জন করছি।

বর্তমানে আমরা দেশজুড়ে আমাদের বর্ধিত ক্লায়েন্টদের আরও দ্রুত এবং উন্নত সেবা প্রদানের লক্ষে কাজ করছি। এরই ধারাবাহিকতায় সমগ্র দেশে আইটি সেবা বিস্তার করার লক্ষ্যে দেশের প্রত্যেকটি জেলায় ১ টি করে ফ্রাঞ্চাইজি প্রদান করার সিদ্ধান্ত গ্রহন করেছি।

 

ডেস্কটপ আইটি ফ্রাঞ্চাইজ

ডেস্কটপ আইটি ফ্রাঞ্চাইজ হলো এক ধরণের ব্যবসায়িক চুক্তি যার মাধ্যমে প্রতিটি জেলা হতে আইটি ব্যবসায়কারী প্রতিষ্ঠান “জেলা আইটি উদ্যোক্তা” হিসাবে ডেস্কটপ আইটি এর তৈরিকৃত পণ্য ও আইটি সেবা নির্ধারিত এলাকায় বিক্রয় করতে পারবেন। ফ্রাঞ্চাইজ চুক্তির ফলে “জেলা আইটি উদ্যোক্তা” আমাদের রিসেলার হিসেবে কাজ করতে পারবেন এবং নিয়মিত ভাবে মুনাফা অর্জন করতে পারবেন। এছাড়াও আমাদের “জেলা আইটি উদ্যোক্তা” গণ তাদের জেলার একাধিক মেইন পয়েন্টে/মোড়ে, এবং উপজেলা/থানা পর্যায়ে ১ টি করে থানা/এরিয়া আইটি উদ্যোক্তা নিয়োগ করতে পারবেন।

 

থানা/এরিয়া আইটি উদ্যোক্তা

ডেস্কটপ আইটি এর নির্ধারিত “জেলা আইটি উদ্যোক্তা” তাদের নিজ জেলায় একাধিক এবং প্রতি উপজেলা/থানা পর্যায়ে ১ টি করে “থানা/এরিয়া আইটি উদ্যোক্তা” নিয়োগ দিতে পারবেন। “থানা/এরিয়া আইটি উদ্যোক্তা” নিয়োগের পূর্বে তার এলাকার গুরুত্বপূর্ণ জনবহুল স্থানে (মোড় বা বাজার) একটি দোকান এবং সাথে ১ টি কম্পিউটার/ল্যাপটপ এবং ইন্টারনেট সংযোগ এর বিষয়ে নিশ্চিত হতে হবে। উপজেলা/থানা/এরিয়া থানা/এরিয়া আইটি উদ্যোক্তা নিয়োগের ক্ষেত্রে “ইউনিয়ন ডিজিটাল সেন্টার (ইউডিসি)” এর থানা/এরিয়া আইটি উদ্যোক্তাগণ অগ্রাধিকার পাবেন। “জেলা আইটি উদ্যোক্তা” তাদের অধীনে “থানা/এরিয়া আইটি উদ্যোক্তা” নিয়োগ দেওয়ার জন্য “থানা/এরিয়া আইটি উদ্যোক্তা” গণের কাছ থেকে কোন প্রকার ফি গ্রহন করবেন না। “জেলা আইটি উদ্যোক্তা” নিজের এবং “থানা/এরিয়া আইটি উদ্যোক্তা” দ্বারা সংগ্রহকৃত কাস্টমারের নিকট হতে সরাসরি ফি গ্রহন করে সেবা দিয়ে থাকবেন এবং সেই ফি অনুযায়ী “জেলা আইটি উদ্যোক্তা” এবং “থানা/এরিয়া আইটি উদ্যোক্তা” উভয়ই পূর্ব নির্ধারিত হারে কমিশন পাবেন।

ফ্রাঞ্চাইজি কেন নিবেন?

ফ্রাঞ্চাইজি কেন নিবেন?

ডেস্কটপ আইটির সাথে ফ্রাঞ্চাইজি চুক্তি সম্পাদনের মাধ্যমে “জেলা আইটি উদ্যোক্তা” এবং তাদের অধীনের উপজেলা/থানা/এরিয়া “থানা/এরিয়া আইটি উদ্যোক্তা” গণ নিন্মে উল্লেখিত সুবিধা সমূহ পাবেন।

১. তৈরি প্রডাক্টঃ ডেস্কটপ আইটির রয়েছে একগুচ্ছ তৈরিকৃত অনলাইন এপ্লিকেশন/আইটি সেবা। ফ্রাঞ্চাইজি চুক্তি সম্পাদনের মাধ্যমে “জেলা আইটি উদ্যোক্তা” এবং তাদের অধীনের উপজেলা/থানা/এরিয়া “থানা/এরিয়া আইটি উদ্যোক্তা” গণ এই সকল অনলাইন এপ্লিকেশন/আইটি সেবা সরাসরি বিক্রয় করতে পারবেন। অনলাইন এপ্লিকেশন/আইটি সেবা এর বিবরণ নিন্মে বিস্তারিত দেওয়া আছে।

২. ব্র্যান্ড ভ্যালুঃ “ডেস্কটপ আইট” ২৫ বছরের অভিজ্ঞতা সম্পন্ন একটি স্বনামধন্য আইটি ব্র্যান্ড, যার ক্লায়েন্ট হিসেবে রয়েছে ২০০ এর অধিক সরকারি বেসরকারি স্বনামধন্য প্রতিষ্ঠান। ডেস্কটপ আইটির ব্র্যান্ড ভ্যালু আপনার ব্যবসায়ে যুক্ত করার মাধ্যমে ব্যবসায় বিসতৃত করতে পারবেন।

৩. বিনিয়োগ ছাড়া ব্যবসায়ঃ অনলাইন এপ্লিকেশন/আইটি সেবা তৈরী একটি খরচ স্বাপেক্ষ বিষয়। ডেস্কটপ আইটি দীর্ঘদিন যাবৎ গবেষণা ও স্থানীয় চাহদার বিশ্লেষণ করেছে এবং তাতে বিনিয়োগ করে বিভিন্ন প্রডাক্ট তৈরী করেছে। শুধুমাত্র ফ্রাঞ্চাইজি চুক্তি সম্পাদনের মাধ্যমে এই সকল প্রডাক্ট সরাসরি বিক্রয়ের মাধ্যমে মুনাফা লাভ করতে পারবেন। প্রডাক্ট তৈরির জন্য কোন বিনিয়োগ আপনাকে করতে হবে না।

৪. হাই-স্কিল স্টাফঃ আইটি ব্যবসার জন্য প্রয়োজন একটি হাই-স্কিল টিম এবং এধরণের একটি টিম তৈরী করা এবং মেইনটেইন করা ব্যয়বহুল। ডেস্কটপ আইটি এর হাই-স্কিল টিম দীর্ঘ সময় পরিশ্রম করে যাবতীয় প্রডাক্ট তৈরি করেছেন এবং এইগুলির ভবিষ্যৎ মেইনটেনেন্স সাপোর্ট ও দিতে থাকবেন। অতএব, আপনার হাই স্কিল টিম তৈরীর প্রয়োজন হবে না, যা আপনার খরচ বাঁচিয়ে দেবে।

৫. টাইম কনজিউমঃ অনলাইন এপ্লিকেশন/আইটি সেবা তৈরি এবং ডেভেলপ একটি সময় স্বাপেক্ষ ব্যাপার। ডেস্কটপ আইটি দীর্ঘসময় ব্যয় করে এই সমস্ত প্রডাক্ট দাড় করিয়েছেন। যদি আপনি আমাদের ফ্রাঞ্চাইজি হিসাবে যুক্ত হন তবে আপনাকে এই সময় ব্যয় করতে হবেনা, আপনি আজকে ফ্রাঞ্চাইজি নিলে আগামীকাল থেকেই ব্যবসায় শুরু করতে পারবেন।

৬. নিয়মিত আয়ঃ “জেলা আইটি উদ্যোক্তা” এবং তাদের অধীনের উপজেলা/থানা/এরিয়া “থানা/এরিয়া আইটি উদ্যোক্তা” গণ একটি সফটওয়্যার ও আইটি সেবার বিক্রয়মূল্য হতে মুনাফা অর্জন করার পাশাপাশি কাসটমারের সাথে চুক্তিবদ্ধ থাকা কালীন সময়ের ‍বিক্রয় পরবর্তী সেবা মূল্যের ও কমিশন পাবেন। যার ফলে, আপনার একটি দীর্ঘ মেয়াদি এবং নিয়মিত উপার্জনের সুব্যবস্থা হবে।

৭. বাড়তি উপার্জনঃ ডেস্কটপ আইটি শুধুমাত্র সফটওয়্যার এর সুবিধা দিয়ে থাকবে, তবে সফটওয়্যার গুলি ব্যবহারের জন্য বিভিন্ন প্রকার হার্ডওয়্যারের প্রয়োজন হয়। যদি কোন কাস্টমারের হার্ডওয়্যারের প্রয়োজন হয়, তবে “জেলা আইটি উদ্যোক্তা” এবং তাদের অধীনের উপজেলা/থানা/এরিয়া “থানা/এরিয়া আইটি উদ্যোক্তা” গণ নিজ ব্যবস্থাপনায় তা কাস্টমারের নিকট বিক্রয় করতে পারবেন এবং অতিরিক্ত অর্থ উপার্জন করতে পারবেন।

৮. উপজেলা/থানা/এরিয়া উদ্যোক্তাঃ “জেলা আইটি উদ্যোক্তা” গণ ডেস্কটপ আইটি এর সহয়াতায় তাদের নিজ জেলা এবং উপজেলা পর্যায়ে “থানা/এরিয়া আইটি উদ্যোক্তা” নিয়োগ দিতে পারবেন, এর সকল “থানা/এরিয়া আইটি উদ্যোক্তা” দ্বারা বিক্রয় করা সেবামুল্য হতে একটি অংশ কমিশন হিসাবে পাবেন।

প্রডাক্ট ক্যাটালগ

১. লোকাল-ই কমার্সঃ আমরা “theShoply.com” নামে একটি লোকাল ই-কমার্স প্ল্যাটফর্ম ডেভেলপ করেছি। এটি একটি  "Multi Vendor POS (point of sale) Integrated E-commerce Management System"। এর মাধ্যমে আপনারা আপনাদের এলাকায় বড়, ছোট, মাঝারি বিভিন্ন দোকান কে এর আওতায় নিয়ে আসতে পারবেন। এই সিস্টেমের মাধ্যমে একজন ব্যবসায়ী তার ব্যবসায়ের সকল হিসেব রাখতে পারবে, দোকানের প্রডাক্ট কম্পিউটারাইজড করতে পারবে এবং অনলাইনেও বিক্রি করতে পারবে। theShoply.com এর মাধ্যমে আমরা বাস্তবে অবস্থিত দোকান এবং সুপারশপগুলোকে অনলাইনের আওতায় নিয়ে আসছি, যার ফলে তারা তাদের পন্য দোকানে/সুপার শপের পাশাপাশি অনলাইনেও বিক্রয় করতে পারবেন এবং ব্যবসায়ের বিস্তার ঘটাতে পারবেন।

theShoply.com এর গুরুত্বপূর্ণ ফিচার সমূহ:
১. সকল ধরণের প্রোডাক্ট (যেমন; মুদি, ঔষধ, হার্ডওয়্যার, পোশাক, কসমেটিক, ইলেকট্রনিক্স ইত্যাদি) এর বিবরণ ইনপুট করা যায়
২. প্রোডাক্ট পারচেজ অপশন
৩. POS সেলস
৪. সেলস রিটার্ন এবং পারচেজ রিটার্ন
৫. এক্সপায়ারি প্রোডাক্ট ম্যানেজমেন্ট
৬.  স্টক ম্যানেজমেন্ট
৭. সাপ্লায়ার ম্যানেজমেন্ট
৮. কাস্টমার ম্যানেজমেন্ট
৯. জেনারেল একাউন্টস
১০. সেলস, পারচেজ, একাউন্টস  রিপোর্ট
১১. স্মার্ট প্রোডাক্ট সার্চ অপশন
১২. অনলাইনে অর্ডার প্রদান এবং প্রোডাক্ট ক্রয়
১৩. অনলাইন পেমেন্ট গেটওয়ের মাধ্যমে মূল্য পরিশোধের ব্যবস্থা
১৪. অর্ডার ট্র্যাকিং সিস্টেম
১৫. মেম্বার রেজিস্ট্রেশন
১৬. মেম্বার ম্যানেজমেন্ট
১৭. ভার্চুয়াল ওয়ালেট
১৮. এস এম এস নোটিফিকেশন

সহ আরও অনেক কার্যকরি ফিচার যা আপনার ব্যবসার আরও এগিয়ে নিতে গুরুত্বপুর্ন ভুমিকা রাখবে।
 

২. POS (point of sale) System: আমরা দীর্ঘ সময় ধরে লোকাল মার্কেট এর গবেষণার মাধ্যমে একটি যুগপোযোগী এবং অত্যাধুনিক একটি POS (point of sale) সিস্টেম তৈরী করেছি। যা আপনার ব্যবসার হিসাবকে আরও সহজ করে দেবে। এই সিস্টেম থেকে তৈরী স্মার্ট রিপোর্ট আপনার যে কোন ব্যবসায়িক সিদ্ধান্ত গ্রহণের বিষয়টিকে সহজ করে দেবে যার ফলে আপনি ব্যবসায় আরও লাভবান হবেন। আমাদের এই সিস্টেমের মাধ্যমে সকল প্রকার ব্যবসায়, যেমন; মুদি, ঔষধ, হার্ডওয়্যার, কসমেটিক, ইলেকট্রনিক্স, জুয়েলারি, ফ্যাশন ইত্যাদি ম্যানেজ করতে পারবেন।

গুরুত্বপূর্ণ ফিচার সমূহ:
১. সকল ধরণের প্রোডাক্ট (যেমন; মুদি, ঔষধ, হার্ডওয়্যার, পোশাক, কসমেটিক, ইলেকট্রনিক্স ইত্যাদি) এর বিবরণ ইনপুট করা যায়
২. প্রোডাক্ট পারচেজ অপশন
৩. POS সেলস
৪. সেলস রিটার্ন এবং পারচেজ রিটার্ন
৫. এক্সপায়ারি প্রোডাক্ট ম্যানেজমেন্ট
৬.  স্টক ম্যানেজমেন্ট
৭. সাপ্লায়ার ম্যানেজমেন্ট
৮. কাস্টমার ম্যানেজমেন্ট
৯. জেনারেল একাউন্টস
১০. সেলস, পারচেজ, একাউন্টস  রিপোর্ট
১৮. এস এম এস নোটিফিকেশন

সহ আরও অনেক কার্যকরি ফিচার।

 

৩. ই-কমার্স ওয়েবসাইটঃ আমাদের নেটিভ রি-এক্ট দিয়ে তৈরি করা হাইলি প্রোফাইল্ড ই-কমার্স সলুশন রয়েছে যা লাইট ওয়েট কিন্তু বিগ ডাটা সংরক্ষন করতে সক্ষম। স্থানীয় দোকান এবং সুপারশপ গুলির ব্যবসায়ের প্রসার এবং বিক্রয় বৃদ্ধির জন্য আমাদের ই-কমার্স ওয়েবসাইট খুবই সহায়ক। আপনি আপনার এলাকার দোকান অথবা সুপার শপ গুলোকে আমাদের ই-কমার্স ওয়েবসাইট এর সুবিধা দিতে পারবেন, এর মাধ্যমে তারা তাদের নিজস্ব দোকানের নামে অথবা পছন্দ মত নামে ই-কমার্স সাইট নিতে পারবেন এবং ব্যবসায়ের অনলাইন পরিচিতি বাড়াতে পারবেন।

গুরুত্বপূর্ণ ফিচার সমূহ:

১. কাস্টমাইজড স্মার্ট ডিজাইন
২. স্মার্ট প্রোডাক্ট সার্চ অপশন
৩. ক্যাটাগরি অনুযায়ি প্রডাক্ট ডিসপ্লে
৪. এডভারটাইজ এর জন্য ইমেজ স্লাইডার
৫. বিভিন্ন প্রকার অফার প্রমোশান যেমন, ডিসকাউন্ট, কম্বো, ফ্রি ইত্যাদি পরিচালোনা করার ব্যবস্থা
৩. অনলাইনে অর্ডার প্রদান এবং প্রোডাক্ট ক্রয়
৪. অনলাইন পেমেন্ট গেটওয়ের মাধ্যমে মূল্য পরিশোধের ব্যবস্থা
৫. অর্ডার ট্র্যাকিং সিস্টেম
৬. মেম্বার রেজিস্ট্রেশন
৭. মেম্বার ম্যানেজমেন্ট
৮. ভার্চুয়াল ওয়ালেট
৯. এস এম এস নোটিফিকেশন

 

৪. স্মার্ট এডুকেশন ম্যানেজমেন্ট সিস্টেমঃ স্কুল, কলেজ, ইউনিভার্সিটি, মাদ্রাসা, পলিটেকনিক, কোচিং সেন্টার সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের জন্য আমরা নিয়ে এসেছি স্মার্ট এডুকেশন  ম্যানেজমেন্ট সিস্টেম। আমাদের এই সফটওয়্যারটি বাজারে প্রচলিত আর সকল স্কুল ম্যানেজমেন্ট সফটওয়্যারের মতো নয়। এটি একাডেমিক ম্যানেজমেন্ট সিস্টেম ও অ্যাডমিনিস্ট্রেটিভ ম্যানেজমেন্ট সিস্টেম এর সমন্বয়ে তৈরী একটি অত্যাধুনিক সফটওয়্যার। যার মাধ্যমে একটি শিক্ষা প্রতিষ্ঠানকে পড়াশুনা ও ব্যবস্থাপনার দিক দয়ে শতভাগ ডিজিটাল সেবার আওতায় নিয়ে এসে যাবতীয় কার্যক্রম পরিচালনা করা যায়। এই ইন্টিগ্রেটেড ম্যানেজমেন্ট সিস্টেমে থাকছে একটি এডুকেশান ম্যানেজমেন্ট সিস্টেম, এডমেনিস্ট্রিটিভ ম্যানেজমেন্ট সিস্টেম এবং একটি ডাইনামিক ওয়েব পোর্টাল সহ আরো অনেক কিছু।

একাডেমিক ম্যানেজমেন্ট এর গুরুত্বপূর্ণ ফিচার সমূহ:

১. কোর্স ম্যানেজমেন্টঃ একটি প্রতিষ্ঠানের অধীনের সকল বিষয়কে শ্রেণী অনুযায়ি (যেমন- ৫ম, ৬ষ্ট, ৭ম ইত্যাদি) এবং গ্রুপ অনুযায়ি (যেমন- বিজ্ঞান, মানবিক ও ব্যবসা) ক্যাটাগরীতে ভাগ করা সম্ভব।
২. স্মার্ট কন্টেন্ট ডিজাইনঃ টেক্সট, অডিও, ভিডিও, পাওয়ার পয়েন্ট সহ সকল প্রকার ডিজিটাল সুবিধা দ্বারা একটি কোর্স কন্টেন্টকে সাজাতে পারবেন।
৩. লাইভ ক্লাসঃ গুগল মিট এবং জুম এর মাধ্যমে লাইভ ক্লাস পরিচালনা করার যায়।
৪.  প্রশ্ন ব্যাংকঃ প্রতি বিষয়ের জন্য গুরুত্বপূর্ন প্রশ্ন সহ প্রশ্ন ব্যাংক থাকবে।
৫. অনলাইন পরীক্ষাঃ বহুনির্বাচনি, সৃজনশীল, সংক্ষিপ্ত প্রশ্ন এবং রচণামূলক প্রশ্নের মাধ্যমে পরীক্ষা নেওয়ার ব্যবস্থা আছে। পরীক্ষা দেওয়ার সঙ্গে সঙ্গে অটোমেটিক গ্রেডিং ব্যবস্থা রয়েছে। রচণামূলক প্রশ্নের উত্তর সরাসরি টাইপ করে অথবা ছবি তুলে আপলোড করার ব্যবস্থা রয়েছে। রচনামূলক প্রশ্নের উত্তর সিস্টেম থেকেই চেক করা যাবে এবং নম্বর প্রদান করা যাবে, যা শীক্ষার্থীদের গ্রেড এর সঙ্গে সংযুক্ত হবে। এছাড়াও এসাইনমেন্ট পদ্ধতিতে বাড়ির কাজ প্রদান করার ব্যবস্থা রয়েছে।
৮. কমপ্লিশান ট্রেকিংঃ প্রচলিত অনলাইন এডুকেশান ম্যানেজমেন্ট সিস্টেমের অন্যতম অসুবিধা হলো অনলাইন কন্টেন্টগুলি শীক্ষার্থীরা দেখলো কিনা বা শিখলো কিনা তা নিশ্চিত করতে না পারা। আমাদের সিস্টেমের মাধ্যমে অতি সহজেই কোন একটি বিষয়ের কোন নির্দিষ্ট একটি কন্টেন্ট বা টাস্ক শীক্ষার্থীরা দেখলো বা শিখল কিনা তা ট্র্যাক করা সম্ভব।

এডমেনিস্ট্রিটিভ ম্যানেজমেন্ট ফিচার সমূহঃ

১. অনলাইন এডমিশন ম্যানেজমেন্ট
২. স্টুডেন্ট ইনফরমেশন ম্যানেজমেন্ট
৩. ক্লাস ম্যানেজমেন্ট
৪. বায়োমেট্রিক হাজিরা
৫. উপস্থিতি / অনুপস্থিতির নোটিফিকেশন
৬. ফিস ম্যানেজমেন্ট
৭. এক্সাম ম্যানেজমেন্ট
৮. রেজাল্ট ম্যানেজমেন্ট
৯. অটোমেটিক আইডি কার্ড, মার্কশীট, টেবুলেশান শীট, প্রশংসা পত্র তৈরী
১০. হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট
৭. একাউন্টস ম্যানেজমেন্ট
৮. লাইব্রেরী ম্যানেজমেন্ট
৯. হোস্টেল/ডরমেটরি ম্যানেজমেন্ট

প্রতিষ্ঠানের ডায়ানামিক ওয়েব পোর্টালঃ এই পোর্টাল এর মাধ্যমে খুব সহজেই প্রতিষ্ঠানের শিক্ষক, স্টাফ, ছাত্র-ছাত্রী ও অভিভাকগণ তথ্য আদান প্রদান করতে পারবেন। প্রতিষ্ঠানের সিলেবাস, ক্লাস রুটিন, পরীক্ষার রুটিন যে কোন প্রকার নোটিশ ও রেজাল্ট এখানে দেওয়া যায়। এছাড়াও থাকছে ফটো ও ভিডিও গ্যালারি, একাডেমিক ক্যালেন্ডার ইত্যাদিসহ আরো অনেক কিছু।

 

৫. theExamly.com: ”theExamly.com” অনলাইন অনুশীলন একটি দুর্দান্ত সমাধান, কারণ আমাদের রয়েছে পাবলিক পরীক্ষা যেমন- এস এস সি ও এইচ এস সি, ভর্তি পরীক্ষা – মেডিকেল / ইঞ্জিনিয়ারিং / কৃষি বিশ্ববিদ্যালয় সহ বিশ্ববিদ্যালয়। চাকুরীর জন্য বি সি এস প্রিলিমিনারি, সরকারী চাকুরী, প্রাইমারি শিক্ষক নিয়োগ, স্কুল-কলেজ-মাদ্রাসার শিক্ষক নিবন্ধন পরীক্ষাগুলির জন্য অসংখ্য প্রশ্নের বৃহৎ সুবিন্যস্ত ডাটাবেস সমৃদ্ধ সিস্টেম। আমাদের মূল উদ্দেশ্য হলো যে কোনো পরীক্ষায় প্রস্তুতির জন্য শিক্ষার্থীদের অসংখ্য প্রশ্ন অধ্যয়নের এবং বারবার মডেল টেস্ট পরীক্ষায় অংশ গ্রহণ করার সুযোগ, যেন শিক্ষার্থীরা নিজেদেরকে অধিক সমৃদ্ধ করতে এবং স্বপ্ন বাস্তবায়ন এর ক্ষেত্রে নিজকে বহুদুর এগিয়ে নিয়ে যেতে পারে।

ফিচার সমূহঃ
১. কোচিং নির্ভরতা কমিয়ে সময় ও অর্থ সাশ্রয় সহ সাফল্যের পথ দেখাচ্ছে।
২. প্রতিটি নিয়োগ এর প্রস্তুতি পরীক্ষায় সরকারী নির্দেশাবলী এবং সিলেবাস অনুসরন করে মডেল টেস্ট প্রস্তুত করা হচ্ছে।
৩. মেডিকেল, ইঞ্জিনিয়ারিং, কৃষি বিশ্ববিদ্যালয় সহ বিশ্ববিদ্যালয় ভর্তি ইচ্ছুক ছাত্র ছাত্রীদের জন্য অধ্যয়ন, অনুশীলন ও নিজেকে নিজে মূল্যায়নের জন্য রয়েছে সকল আয়োজন।
৪. এস. এস. সি ও এইচ. এস. সি পাবলিক পরীক্ষার জন্য অধ্যায়ন ও অনুশীলনের ব্যবস্থা।
৫. শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যয়নরত ছাত্র ছাত্রীদের প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি চাকুরি প্রত্যাশিদের জন্য অত্যান্ত সহায়ক ভূমিকা রাখছে।
৬. প্রতিদিন theExamly.com এ নতুন তথ্য হালনাগাদ করা হচ্ছে।
৭. বাংলাদেশ সরকারের শিক্ষানীতির সিদ্ধান্ত অনুসারে পরিমার্জন করে পরিচালিত হচ্ছে।
৮. স্বল্প খরচে সর্বাধিক মডেল টেস্ট দেওয়ার সুযোগ।
৯. প্রত্যেক শিক্ষার্থী মডেলটেস্ট দেওয়ার সাথে সাথে নিজের গ্রেড ও মেরিট লিস্ট দেখতে পারবে।
১০. সর্বাধিক প্রশ্ন সম্বলিত বহুনির্বাচনি, সৃজনশীল ও লিখিত পরীক্ষার ব্যবস্থা।
১১. দেশের যে কোন প্রান্ত হতে ঘরে বসেই যে কোন ডিভাইস (ডেস্কটপ, ল্যাপটপ, এন্ড্রয়েড ফোন, আইফোন, আইপ্যাড, ট্যাব) দিয়ে লগইন করা যায়।
১২. দেশের সেরা শিক্ষক ও অভিজ্ঞ ব্যক্তিবর্গের দ্বারা তৈরীকৃত প্রশ্নে মডেল টেস্ট দেওয়ার সুযোগ।
১৩. এসএমএস নটিফিকেশান ও অনলাইনে যে কোন স্থান হতে রেজিস্ট্রেশন এবং পরীক্ষার ফি প্রদানের সুযোগ।

 

৬. HRM System: আমাদের রয়েছে স্মার্ট একটি HRM (Human Resourse Management) System। যার মাধ্যমে একটি প্রতিষ্ঠানের এমপ্লয়িদের সমস্ত তথ্য সংরক্ষণ এবং পরবর্তী ব্যবস্থাপনার জন্য ব্যবহার করা যায়। এই সিস্টেমের মাধ্যমে এমপ্লয়িদের নিয়োগ প্রক্রিয়া থেকে শুরু করে তার চাকুরী কালীন সময়ের সকল তথ্য সংগ্রহ এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা যায়।

ফিচার সমূহঃ
১. এমপ্লয়ি ইনফরমেশন ম্যানেজমেন্ট
২. অরগানাইজেশন ম্যানেজমেন্ট
২. এমপ্লয়ি হাজিরা
৩.  প্রমোশন ম্যানেজমেন্ট
৪. ট্রান্সফার ম্যানেজমেন্ট
৫. কমপ্লেইন এবং ওয়ার্নিং
৬. এমপ্লয়ি টর্মিনেশন
৫. পে রোল ম্যানেজমেন্ট
৬. পার্ফরমেন্স ম্যানেজমেন্ট
৭. বার্ষিক ক্যালেন্ডার
৮. ইভেন্ট ও মিটিং ম্যানেজমেন্ট
৯. ফাইন্যান্স ম্যানেজমেন্ট
১০. ফাইল ম্যানেজমেন্ট
১১. লিভ ম্যানেজমেন্ট
১২. রিক্রুটমেন্ট ম্যানেজমেন্ট

 

৭. theTaskly.com: আমাদের রয়েছে theTaskly.com নামে একটি অত্যাধুনিক টাস্ক ম্যানেজমেন্ট সিস্টেম। এর মাধ্যমে যে কোন অফিসের বিভিন্ন প্রজেক্ট এবং টাস্ক ম্যানেজ করা যায়। যার ফলে অফিস পরিচালনা করা অনেক সহজ হয়ে যায়।

ফিচার সমূহঃ
১. প্রজেক্ট তৈরী এবং বতিরণ
২. প্রজেক্ট এর অধীনে টাস্ক তৈরী
৩. প্রজেক্ট অনুযায়ী এমপ্লয়ি গ্রুপ তৈরী
৪. এমপ্লয়িদের টাস্ক প্রদান
৫. টাস্ক প্রগ্রেস ট্র্যাকিং
৬. প্রজেক্ট প্রগ্রেস ট্র্যাকিং

৮. Buysalelocally.com: Buysalelocally.com একটি স্থানীয় কেনা-বেচার সাইট । কোন ব্যাক্তি যদি কোন নতুন/ব্যবহৃত পন্য ক্রয়/বিক্রয় করতে চায়, তাহলে ফ্রাঞ্চাইজি এজেন্টের মাধ্যমে নির্দিষ্ট ফি এর বিনিময়ে বিক্রয়ের অ্যাড ও দিতে পারবেন এবং ক্রয় ও করতে পারবেন। বিক্রয়ের অ্যাড ফি হতে ফ্রাঞ্চাইজি এবং এজেন্ট নির্দিষ্ট পরিমান কমিশন পাবেন। Buysalelocally.com তে যে কোন অ্যাডভারটাইজ সরাসরি এজেন্টের মাধ্যমে দেওয়র ফলে এইখানে  কনি প্রকার ফেক পন্যের অ্যাড দেবার কিংবা কোন প্রকার জালিয়াতির করার সুযোগ থাকবেনা।

৯. thejobly.com: thejobly.com প্লাটফর্মটিতে স্থানীয় পর্যায়ে চাকুরীর বিজ্ঞাপন দেওয়ার এবং চাকুরীর আবেদন করা দুই ক্ষেত্রেই ব্যবহার করা যাবে। এইখানে চাকুরীদাতা তার অ্যাড দেওয়ার জন্য সরাসরি এজেন্ট এর সঙ্গে যোগাযোগ করবেন এবং নির্ধারিত ফি প্রদান করে চাকুরীর অ্যাড দিবেন এবং যিনি আবেদন করবেন তিনি ও এজেন্ট এর কাছে এসে এক্যাউন্ট তৈরি করে আবেদন করবেন। ফলে এইখানে মিথ্যা চাকুরীর বিজ্ঞাপন প্রদান এবং ফেক আবেদনের এর কোন সুযোগ থাকবেনা। 

১০. লাইব্রেরী ম্যানেজমেন্ট সিস্টেমঃ আমরা ওপেন সোর্স সফটওয়্যার “Koha” দিয়ে ইউনিভার্সিটি, স্কুল, কলেজ এর লাইব্রেরী অটোমেশন করে থাকি। লাইব্রেরী ম্যানেজমেন্ট সিস্টেমে লাইব্রেরীর বই এবং এর ইউজার দের ইনফরমেশন ইনপুট করা যাবে ফলে বই এবং ইউজার দের সমস্ত ডিটেইলস সিস্টেমের মাধ্যমে ম্যানেজ করতে পারবেন। একজন  লাইব্রেরিয়ান তার লাইব্রেরীর সমস্ত বইয়ের হিসাব খুব সহজেই রাখতে পারবেন। কার কাছে কোন বই আছে এবং সেগুলি ফেরৎ দেবার সময় কখন ইত্যাদি। ইউজার লাইব্রেরী এর বই আগে থেকে বুক করে রাখতে পারবেন এবং পরে সেটি সংগ্রহ করতে পারবেন। 

১১. নিউজ পোর্টালঃ অনলাইন নিউজ এর জন্য আমাদের রয়েছে অত্যাধুনিক ডিজাইন সম্বলিত নিউজ পোর্টাল। স্থানীয় পর্যায়ের নিউজ পেপার এবং অনলাইন নিউজ নিয়ে যারা কাজ করে তাদের আমাদের নিউজ পোর্টাল এর সুবিধা দিতে পারবেন। আমাদের নিউজ পোর্টালে থাকবে হেড লাইন, আরকাইভ নিউজ, ডায়নামিক নিউজ ক্যাটাগরি, স্লাইডার, ডিভাইস ফ্রন্ডলি ডিজাইন, নিউজ প্রিন্ট অপশন অনলাইন বিজ্ঞাপন ম্যানেজমেন্ট ,কমেন্ট বক্স ইত্যাদি। আমাদের নিউজ পোর্টলের ফিচার গুলি সহজেই স্থানীয় নিউজ পেপার এবং অনলাইন নিউজ কোম্পানিদের আকর্ষন করবে।

১২. পার্সোনাল পোর্টফোলিও ওয়েবসাইটঃ আমরা ডায়নামিক পার্সোনাল পোর্টফোলিও ওয়েবসাইট সঙ্গে প্রোফাইল দিয়ে থাকি। পার্সোনাল পোর্টফোলিও ওয়েবসাইট একটি ব্যাক্তি কেন্দ্রিক ওয়েবসাইট। এত থাকবে একজন ব্যাক্তির সমস্ত তথ্য যেমন; ব্যাক্তিগত এবং প্রফেশনাল প্রোফাইল, মেম্বারশীপ, অ্যাওয়ার্ড, যোগাযোগের তথ্য, ব্লগ, ইমেজ গ্যালারি ইত্যাদি। আপনার এলাকার স্বনামধন্য ব্যাক্তিবর্গ এবং যারা নিজেদের পার্সোনাল পোর্টফলিও ওয়েবসাইট বানাতে ইচ্ছুক তাদেরকে আমাদের পার্সোনাল পোর্টফোলিও ওয়েবসাইট দিতে পারবেন।

১৩. ট্রেডিং কোম্পানি ওয়েবসাইটঃ আমাদের রয়েছে ডায়নামিক ট্রেডিং কোম্পানি ওয়েবসাইট, যেখানে কোম্পানির সকল কার্যক্রম এবং সেবা সুসজ্জিত এবং বিস্তারিত আকারে দেওয়া থাকবে। বর্তমানে প্রায় সব ধরনের কোম্পানির ই একটি অনলাইন পরিচিতি হিসেবে ওয়েবসাইট প্রয়োজন হয়। আপনি, আপনার এলাকার বিভিন্ন কোম্পানি কে আমাদের ট্রেডিং কোম্পানি ওয়েবসাইটের আওতায় নিয়ে এসে তাদের কোম্পানির পরিচিতি বাড়াতে পারবেন।

১৪. নন প্রফিট, এলামনি, ক্লাব, কমিউনিটি, সোসাল অরগানাইজেশন ম্যানেজমেন্ট সিস্টেমঃ এটি এমন একটি ম্যানেজমেন্ট সিস্টেম যাতে রয়েছে অনলাইন অফলাইন মেম্বার রেজিশট্রেশন, মেম্বার ক্লাসিফিকেশন, কমিটি তৈরি, এস এম এস এর নোটিফিকেশন, ডোনেশন, জার্নাল, ব্লগ এবং নিউজ, এওয়ার্ডস,মেমবার ডাটাবেজ  , ফটো গ্যালারি, ইভেন্ট ম্যানেজমেন্ট, নোটিস এবং ইউজার ম্যানেজমেন্ট। এই সিস্টেম ব্যবহার করে কাস্টমার সকল প্রকার নন প্রফিট, এলামনি, ক্লাব, কমিউনিটি, সোসাল অরগানাইজেশন ইভেন্ট ম্যানেজমেন্ট এর সকল প্রকার কাজ করতে পারবেন।

১৫. মেম্বার রেজিস্ট্রেশন সিস্টেমঃ আমাদের এই সিস্টেম এ রয়েছে যে কোন ধরনের ইভেন্ট ম্যানেজমেন্ট এর জন্য মেম্বার রেজিস্ট্রেশন সঙ্গে অফলাইন রেজিস্ট্রেশন ফি এবং অনলাইন পেমেন্ট, মেম্বার  ডিরেক্টরি, ফটো গ্যালারী, আইডি কার্ড প্রিন্ট সহ যাবতীয় কাজের জন্য স্বয়ং সম্পুর্ন একটি সিস্টেম। স্থানীয় পর্যায়ে বিভিন্ন ধরনের অনুষ্ঠান কিংবা ইভেন্ট ম্যানেজমেন্ট এর কাজ হতেই থাকে, এবং সেই সকল ইভেন্ট/ প্রোগ্রামে মেম্বার রেজিষ্ট্রেশন একটি গুরত্বপুর্ন এবং জটিল কাজ। আমাদের সিস্টেম ব্যবহার করে তারা সকল প্রোগ্রাম/ ইভেন্টের মেম্বার রেজিষ্ট্রেশনের কাজ, পেমেন্ট, আইডি সবকিছু অনলাইনে করে ফেলতে পারবেন।

১৬.  ওয়েব পোর্টালঃ আমরা সকল প্রকার প্রতিষ্ঠানের জন্য কাস্টমাইজড ডায়নামিক ওয়েবসাইট তৈরী করে থাকি। এতে থাকবে মাল্টিপুল লেভেল অ্যাক্সেস ফলে প্রয়োজন অনুসারে কাস্টমার এবং ডেভেলপার বিভিন্ন ডেটা পরিবর্তন কিংবা সংযুক্ত করতে পারবেন। এছাড়াও এটিতে ভাস্ট ডেটা ম্যানেজমেন্ট কন্সটিটিউসান , ফটো বা ভিডিও স্লাইডার, ইভেন্ট ম্যানেজমেন্ট, ফটো এবং ভিডিও গ্যালারী, কমপ্লেইন ও এডভাইস ম্যানেজমেন্ট, ব্লগ এবং নিউজ, অফিস অর্ডার, নোটিশ ম্যানেজমেন্ট, FAQ,NOC এবং কনটাক্ট ফর্ম ইত্যাদী থাকবে। আপনি আপনার এলাকার সকল প্রকার প্রতিষ্ঠানকে আমাদের ডায়নামিক ওয়েব পোর্টালের সুবিধা দিতে পারবেন।

১৭. কাস্টমাইজড সফটওয়্যার ডেভেলপমেন্টঃ যেকোন ধরণের কাস্টমাইজড ম্যানেজমেন্ট সিস্টেম এবং ওয়েবসাইট ডেভেলপের জন্য আমাদের রয়েছে দক্ষ এবং অভিজ্ঞ ডেভেলপার দল। আমরা কাস্টমারের চাহিদা অনুযায়ী সফটওয়্যার তৈরি করে থাকি।

১৮. ডোমেইন-হোস্টিংঃ একটি ওয়েবসাইট তৈরীর সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো একটি ভালো ডোমেইন নেম। আমাদের বিভিন্ন রেট এর বিভিন্ন ডোমেইন এর রেজিস্ট্রেশনের ব্যবস্থা আছে। আপনাদের কে সরাসরি ডোমেইন এর প্যানেল করে দেওয়া হবে, সেই প্যানেল থেকে আপনারা নিজেরাই ডোমেইন সেল করতে পারবেন। একই সাথে হোস্টিং এর ক্ষেত্রে আমাদের আন্তর্জাতিক মানের সার্ভার ডিজিটাল ওসেন এ আমাদের সার্ভার হোস্ট করা আছে যা খুবই ভালো সিকিউরিটি এবং ভালো পার্ফরমেন্স দিবে। আমাদের সার্ভার এর হোস্টিং সেল করে আপনি নিরবচ্ছিন্ন সার্ভিস দিতে পারবেন যা আপনার ব্যবসায়ে একটি সুনাম বয়ে আনবে।

১৯. এস এম এস মাস্কিং সার্ভিসঃ বর্তমান সময়ে ব্যবসা সহ বিভিন্ন প্রচারণার কাজের অন্যতম মাধ্যম হলো এসএমএস। এস এম এস মাস্কিং বিভিন্ন প্রতিষ্ঠানে একটি অতি জরুরি এবং গুরুত্বপুর্ন ভুমিকা পালন করছে। স্কুল/কলেজ থেকে শুরু করে, বিভিন্ন কোম্পানির বিভিন্ন অফার, সুভেচ্ছা, সচেতনতা, নোটিস সব ক্ষেত্রেই এস এম এস মাস্কিং ব্যবহৃত হচ্ছে। এই ক্ষেত্রে সবাই নিজের নামে বা প্রতিষ্ঠানের নামে এসএমএস পাঠাতে চায়। যাকে এসএমএস মাস্কিং বল। আমরা এসএমএস মাস্কিং সার্ভিস দিয়ে থাকি এবং যে কোন সেবার সাথে এসএমএস গেটওয়ে সংযুক্ত করতে পারি।  আপনি আপনার এলাকার যেকোন সেবার সাথে আমাদের এস এম এস গেটওয়ে সংযুক্ত করতে পারবেন।

২০. পেমেন্ট গেটওয়ে সার্ভিসঃ  পেমেন্ট গেটওয়ে সার্ভিস বর্তমান সময়ের একটি গুরুত্বপূর্ণ সার্ভিস। যার দ্বারা বিভিন্ন প্রতিষ্ঠান তাদের প্রয়োজনীয় লেনদেন যেমন: ফি কালেকশান, পণ্য এর মূল্য পরিশোধ, রেজিস্ট্রেশান ফি, ডোনেশান ইত্যাদি করে থাকে। বিভিন্ন ই-কমার্স প্লাটফরম তাদের অনলাইন স্টোরগুলিতে কাস্টমারদের নিকট হতে পেমেন্ট অনলাইনে পেয়ে থাকেন। পেমেন্ট গেটওয়ে সার্ভিস এর মাধ্যমে কাস্টমার, মার্চেন্টগণের পন্য অনলাইনে ক্রয় করতে পারবেন এবং ক্রেডিট কার্ড অথবা ব্যাংক একাউন্টের মাধ্যমে পেমেন্ট করতে পারবেন। বাংলাদেশের প্রথমসারির সকল পেমেন্ট গেটওয়ে সার্ভিস এর সাথে আমাদের সংযুক্তি আছে। এই সকল পেমেন্ট গেটওয়ে কে আমরা যে কোন সেবার সাথে সংযুক্ত করতে পারি।

এছাড়াও প্রতিনিয়ত আমরা আরও নিত্য নতুন সফটওয়্যার এবং এপ্লিকেশন নিয়ে কাজ করছি এবং বাজার এ নিয়ে আসছি যার সুবিধা আপনি আগামীতে পেতে থাকবে।

ফ্রাঞ্চাইজি কমিশন

ফ্রাঞ্চাইজি কমিশন প্রডাক্টের ধরণ এবং সেবামূল্যের ভিত্তিতে বিভিন্ন রকম হয়ে থাকবে। ডেস্কটপ আেইটি এর ফ্রাঞ্চাইজি হিসাবে যে সকল জেলা আইটি উদ্যোক্তা এবং থানা/এরিয়া আইটি উদ্যোক্তা নির্বাচিত হবেন তারা নিন্ম লিখিত ভাবে প্রডাক্টের বিক্রয়মূল্য ও বিক্রয় পরবর্তী সেবা মূল্যের উপর কমিশন পাবেন। এছাড়া ফ্রাঞ্চাইজি কমিশন এর বিস্তারিত ও পরবর্তী আপডেট ই-মেইল এর মাধ্যমে প্রদান করা হবে।
বিবরণ প্রডাক্ট কমিশন
বিবরণ প্রডাক্ট কমিশন

 

আবেদনকারীর যোগ্যতা

১. আবেদনকারীকে যোগ্য, সৎ, কর্মঠ এবং কাজের প্রতি নিষ্ঠাবান হতে হবে।

২. আবেদনকারীর সফটওয়্যার রিলেটেড আইটি ব্যবসায়ে কমপক্ষে ২ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে এবং আগামী ১০ বছরের সফটওয়্যার রিলেটেড আইটি ব্যবসায়ের ভবিষ্যৎ পরিকল্পনা থাকতে হবে।

৩. আবেদনের সময় হাল-নাগাদ ট্রেড লাইসেন্স, পূর্বের ট্রেড লাইসেন্স (যতটা পুরোন সম্ভব) TIN ও VAT সার্টিফিকেট এর স্ক্যান কপি দিতে হবে।

৪. ফ্রাঞ্চাইজির একটি নিজস্ব/ভাড়াকৃত অন্তত ২০০ স্কয়ার ফিটের অফিস থাকতে হবে। নিজস্ব ভবনের ক্ষেত্রে হোল্ডিংট্যাক্স এর কাগজ এবং ভাড়াকৃত অফিসের ক্ষেত্রে ভাড়ার চুক্তিপত্রের স্ক্যান কপি দেখাতে হবে। ভাড়ার চুক্তির মেয়াদ কমপক্ষে ৫ বছরের হতে হবে।

৫. আবেদনকারীর ব্যবসায় প্রতিষ্ঠানের ভেতরের এবং বাইরের কিছু ছবি পাঠাতে হবে।

৬. কাস্টমার সাপোর্টের জন্য কমপক্ষে ১ টি ল্যাপটপ অথবা ১ টি ডেস্কটপ, ১টি প্রিন্টার এবং ইন্টারনেট সংযোগ থাকতে হবে।

৭. অফিস পরিচালনার জন্য নুন্যতম ২ জন কর্মী (১ জন ম্যানেজার এবং ১ জন মার্কেটিং কর্মী) থাকতে হবে।

ফ্রাঞ্চাইজি হওয়ার শর্তাবলী

১. নির্বাচিত “জেলা আইটি উদ্যোক্তা” এবং তাদের অধীনের উপজেলা/থানা/এরিয়া “থানা/এরিয়া আইটি উদ্যোক্তা” দের নিন্ম লিখিত হারে “রেজিস্ট্রেশন ফি” প্রদানের মাধ্যমে ডেস্কটপ আইটি এর ফ্রাঞ্চাইজি হিসাবে চুক্তিবদ্ধ হতে হবে। “জেলা আইটি উদ্যোক্তা” এবং তাদের অধীনের উপজেলা/থানা/এরিয়া “থানা/এরিয়া আইটি উদ্যোক্তা” দের সমপরিমান টাকার ক্রেডিট দেওয়া হবে।

 

“জেলা আইটি উদ্যোক্তা” রেজিস্ট্রেশন ফি

এরিয়া রেজিস্ট্রেশন ফি
ঢাকা মেট্রো ৫,০০,০০০/=
চট্টগ্রাম মেট্রো ৩,০০,০০০/=
অন্যান্য মেট্রো ২,০০,০০০/=
জেলা ১,০০,০০০/=

 

“থানা/এরিয়া আইটি উদ্যোক্তা” রেজিস্ট্রেশন ফি

এরিয়া রেজিস্ট্রেশন ফি
উপজেলা/থানা/এরিয়া ১০,০০০/=

 

২. সকল সফটওয়্যার ও আইটি সেবার প্রাথমিক মূল্য ডেস্কটপ আইটি নির্ধারণ করবে। “জেলা আইটি উদ্যোক্তা” এবং “থানা/এরিয়া আইটি উদ্যোক্তা” কাস্টমারের সাথে আলোচনা সাপেক্ষে মূল্য পূণনির্ধারণ করতে পারবেন তবে তা কোন অবস্থাতেই প্রাথমিক মূল্যের কম হওয়া যাবে না।

৩. কাস্টমারের সাথে প্রাথমিক আলোচনা শেষ করার পর ডেস্কটপ আইটি এর নির্ধারিত চুক্তিপত্রের মাধ্যমে প্রডাক্টের নির্ধারিত মুল্য উল্লেখপূর্বক চুক্তি সম্পাদন করতে হবে। এবং কাস্টমারের সমস্ত লেনদেন ডেস্কটপ আইটি প্রদত্ত সিস্টেম এ করতে হবে।

৪.“জেলা আইটি উদ্যোক্তা” এবং “থানা/এরিয়া আইটি উদ্যোক্তা” কে প্রতি মাসে অন্তত ১ টা নতুন ক্লায়েন্ট এর সাথে ডিল কনফার্ম করতে হবে, অথবা পুরনো ক্লায়েন্ট এর সাথেই নতুন পন্যের ডিল করতে হবে এবং প্রতিদিনের কাজের আপডেট ডেস্কটপ আইটি সিস্টেম এ দিতে হবে।

৫. “জেলা আইটি উদ্যোক্তা” এবং “থানা/এরিয়া আইটি উদ্যোক্তা” কাস্টমারের নিকট হতে পেমেন্ট ডেস্কটপ আইটির নামে অথবা নিজ প্রতিষ্ঠানের নামে নির্ধারিত পেমেন্ট রশিদের মাধ্যমে নিতে পারবেন। ফ্রাঞ্চাইজি যদি নিজ প্রতিষ্ঠানের নামে পেমেন্ট নেয়, তাহলে পেমেন্ট পাওয়ার পরবর্তী কার্য দিবসের মধ্যে নিজ কমিশন বাদ দিয়ে বাকি টাকা ডেস্কটপ আইটি এর একাউন্ট এ জমা করবেন। যদি কাস্টমার ডেস্কটপ আইটির নামে পেমেন্ট করে তাহলে ডেস্কটপ আইটি পরবর্তী কার্য দিবসের মধ্যে কাস্টমার এর একাউন্ট এ কমিশন জমা করবেন।

৬. ডেস্কটপ আইটির বাইরে গিয়ে কাস্টমার কে কোন অতিরিক্ত প্রতিশ্রুতি করা যাবেনা এবং কোন মিথ্যা কথা বলা যাবেনা।

৭. “জেলা আইটি উদ্যোক্তা” এবং “থানা/এরিয়া আইটি উদ্যোক্তা” এর ব্যবসায়িক এরিয়া নির্ধারণ ও পূণনির্ধারণের অধিকার একমাত্র ডেস্কটপ আইটির। ফ্রাঞ্চাইজি যদি তার এলাকার বাইরে গিয়ে কোন সেবা বিক্রয় করেন তাহলে সেই বিক্রয়ের কোন মুনাফা ফ্রাঞ্চাইজি পাবেন না, সেই মুনাফা বিক্রয়কৃত এলাকার ফ্রাঞ্চাইজি ভোগ করবেন।

৮. “জেলা আইটি উদ্যোক্তা” প্রয়োজন অনুযায়ী ডেস্কটপ আইটির সাথে আলোচনা সাপেক্ষে উপজেলা/থানা/এরিয়া “থানা/এরিয়া আইটি উদ্যোক্তা” নিয়োগ করতে পারবেন। “থানা/এরিয়া আইটি উদ্যোক্তা” গণ সকল বিষয়ে সরাসরি “জেলা আইটি উদ্যোক্তা” এর নিকট রিপোর্ট করবেন।

৯. “জেলা আইটি উদ্যোক্তা” এবং “থানা/এরিয়া আইটি উদ্যোক্তা” কে ডেস্কটপ আইটি হতে প্রদানকৃত সিম এবং ই-মেইল আইডি ব্যবহার করতে হবে।

১০. পরবর্তীতে, প্রয়োজন স্বাপেক্ষে উপরোক্ত শর্তাবলীর যে কোন ধরনের পরিবর্তন এবং সিদ্ধান্ত গ্রহনের অধিকার ডেস্কটপ আইটি রাখে।

ফ্রাঞ্চাইজি চুক্তি বাতিলকরন

১. যদি কোন “জেলা আইটি উদ্যোক্তা” বা “থানা/এরিয়া আইটি উদ্যোক্তা” স্বেচ্ছায় তার ব্যবসা নিয়মিত করতে না চায় তবে চুক্তি বাতিলের কমপক্ষে ৩ (তিন) মাস পূর্বে উপযুক্ত কারণ সহকারে জানাতে হবে। ডেস্কটপ আইটি তিন মাসের মধ্যে নতুন ফ্রাঞ্চাইজি দিবে, তার নিকট দ্বায়িত্ব হস্তান্তর করে দিতে হবে। একবার ব্যবসা অনিয়মিত করলে ডেস্কটপ আইটি এর ফ্রাঞ্চাইজি থাকাকালিন সময়ে বিক্রয় করা আইটি পন্য/সেবার বিক্রয় পরবর্তী সেবামূল্য হতে যে আয় তিনি করতেন তা বাতিল হয়ে যাবে। তার জায়গায় যে নতুন “জেলা আইটি উদ্যোক্তা” বা “থানা/এরিয়া আইটি উদ্যোক্তা” নিয়োগপ্রাপ্ত হবেন তিনি সেসকল সুবিধা ভোগ করবেন।

২. যদি কোন “জেলা আইটি উদ্যোক্তা” বা “থানা/এরিয়া আইটি উদ্যোক্তা” ডেস্কটপ আইটি এর প্রদানকৃত ব্যবসায়িক শর্ত ভঙ্গ করে বা তাদের কোন কার্যকালাপে ডেস্কটপ আইটির কোন প্রকারের ব্যবসায়িক ক্ষতি সাধন হয় তবে, ডেস্কটপ আইটি তিন মাস আগে নোটিশ প্রদান করে ফ্রাঞ্চাইজি চুক্তি বাতিল করতে পারবে এবং সেক্ষেত্রে ও ডেস্কটপ আইটি তিন মাসের মধ্যে নতুন “জেলা আইটি উদ্যোক্তা” বা “থানা/এরিয়া আইটি উদ্যোক্তা” নিয়োগ দিবে এবং তার নিকট দ্বায়িত্ব হস্তান্তর করে দিতে হবে। এক্ষেত্রে ও পুর্বের ফ্রাঞ্চাইজি থাকাকালিন সময়ে বিক্রয় করা আইটি পন্য/সেবার বিক্রয় পরবর্তী সেবামূল্য হতে যে আয় তিনি করতেন তা বাতিল হয়ে যাবে। সেই জায়গায় যে নতুন “জেলা আইটি উদ্যোক্তা” বা “থানা/এরিয়া আইটি উদ্যোক্তা” নিয়োগ হবেন তিনি সব সুবিধা ভোগ করবেন।

৩. “জেলা আইটি উদ্যোক্তা” বা “থানা/এরিয়া আইটি উদ্যোক্তা” কে সবসময় কাস্টমারের সাথে সুসম্পর্ক বজায়ে রাখতে হবে। কোন কাস্টমার যদি “জেলা আইটি উদ্যোক্তা” বা “থানা/এরিয়া আইটি উদ্যোক্তা” সম্পর্কে নেগেটিভ রিভিউ দেয় তবে তা চুক্তি বাতিলের কারণ হিসাবে গণ্য হতে পারে।

৪. “জেলা আইটি উদ্যোক্তা” বা “থানা/এরিয়া আইটি উদ্যোক্তা” ব্যবসায়িক শর্ত ভঙ্গ করার কারণে বা মিথ্যা প্রতিশ্রুতি করার কারণে যদি কোন কাস্টমারের অধিকার ক্ষুন্ন হয় এবং এর ফলে ডেস্কটপ আইটির সুনাম এবং ব্যবসায়ে যদি কোন ক্ষতি হয় তাহলে তার সম্পূর্ন দ্বায়ভার “জেলা আইটি উদ্যোক্তা” বা “থানা/এরিয়া আইটি উদ্যোক্তা” এর উপর বর্তাবে, এবং ক্ষতিপুরন দিতে হবে। পরিস্থিতি স্বাপেক্ষে ডেস্কটপ আইটি প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে পারবেন এবং “জেলা আইটি উদ্যোক্তা” বা “থানা/এরিয়া আইটি উদ্যোক্তা” এর সাথে চুক্তি বাতিল করতে পারবেন।

যে সকল কারনে আবেদন গ্রহণযোগ্য হবেনা

১. আইটি ব্যবসায়ে যদি নুন্যতম ২ বছরের অভিজ্ঞতা না থাকে তাহলে আবেদন না করার জন্য অনুরোধ করা হচ্ছে।

২. আবেদনকারীর যদি সফটওয়্যার ব্যবসায়ের বাস্তব অভিজ্ঞতা না থকে অথবা শুধুমাত্র হার্ডওয়্যার ব্যবসায়ের সাথে জড়িত থাকেন, তবে আবেদন না করার জন্য অনুরোধ করা হচ্ছে।

৩. কোন বে-আইনি ব্যবসায়ের সাথে জড়িত/কোন ফৌজদারি মামলার আসামী/ ঋণখেলাপী কোন ব্যাক্তিকে আবেদন না করতে অনুরোধ করা হচ্ছে।