Speach

ব্যবস্থাপনা পরিচালকের কথা

ব্যবস্থাপনা পরিচালকের কথা

সৃজনশীল প্রযুক্তির যথাযথ প্রয়োগ এবং তার সময়োচিত ব্যবহারই একটি দেশ এবং জাতির আর্থ-সামাজিক উন্নয়ন ও সমৃদ্ধি নিশ্চিত করতে পারে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী সেদিকে লক্ষ্য রেখেই তাঁর দিন বদলের নন্দিত সনদ “রূপকল্প ২০২১” -এ গুরুত্বের সাথে “ডিজিটাল বাংলাদেশ” প্রতিষ্ঠার এক সুচিন্তিত এবং দূরদৃষ্টি সম্পন্ন কর্মসূচি অন্তর্ভুক্ত করেছেন। আমরা স্বপ্ন দেখি তথ্যপ্রযুক্তি ভিত্তিক বিকশিত একটি সমাজ ব্যবস্থা একদিন বাংলাদেশেও গড়ে উঠবে। তথ্যপ্রযুক্তির কার্যকর ও ফলপ্রসূ ব্যবহারের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ অগ্রযাত্রায় আপনার ও আপনার প্রতিষ্ঠান পথিকৃত হয়ে থাকবে, প্রযুক্তি মনস্কতা ও কাঙ্খিত সচেতনতা সৃষ্টিতে ভূমিকা রাখবে এবং তথ্যপ্রযুক্তির বিস্তৃত পরিধির সাথে আপনাকে ও আপনার প্রতিষ্ঠানকে তথা বাংলাদেশকে আরও  অনুপ্রাণিত ও সমৃদ্ধ করবে। ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠায় আপনার প্রতিষ্ঠানে তথ্যপ্রযুক্তি সমন্নয়/উন্নয়ন করে একজন প্রজ্ঞাবান ও দায়িত্বশীল প্রতিনিধি হিসাবে এই প্রচেষ্টাকে এগিয়ে নিতে আপনার কার্যকর অংশগ্রহণ বিশেষভাবেই অগ্রগণ্য।

১৯৯৫ সালে কম্পিউটার ট্রেনিং নিয়ে শুরু হয় ডেস্কটপ আইটি’র যাত্রা। ১৯৯৮ সালে ওয়েবসাইট ডেভেলপমেন্ট, সফটওয়ার ডেভেলপমেন্ট, ডোমেইন, হোস্টিং ইত্যাদি নিয়েও কাজ শুরু করি। ১৯৯৯ সালে কম্পিউটার সেলস ও সার্ভিসিং সংযুক্ত করি। এরপর ২০০১ সালে আমরা রাজশাহীতে প্রথম ব্রডব্যান্ড ইন্টারনেট সার্ভিস চালু করি। ২০০৪ সাল থেকে আমরা কর্পোরেট পর্যায়ে আইটি কনসালটেন্সি, সার্ভার ইন্সটলেশান, ল্যান ও ওয়ান নেটওয়ার্কিং, সিসিটিভি/আইপি ক্যামেরা, আইপি পিবিএক্স এবং স্পেশালাইজড ট্রেনিং নিয়ে কাজ করে যাচ্ছি। আমরা এ্যাকসেস কন্ট্রোল ও সিকিউরিটি ডিভাইস এবং অফিস ও বাসা স্মার্ট অটোমেশন নিয়ে কাজ করছি। বারকোড ও স্মার্ট আইডি কার্ড প্রিন্ট করি। আর্কাইভস ও ডিজিটাল আর্কাইভস নিয়ে আমরা কাজ করে আসছি ২০০৭ সাল থেকে। আমাদের রয়েছে পাবলিকেশন, আমরা বিভিন্ন প্রতিষ্ঠানের স্মরণিকা প্রকাশ করি। ঢাকা, রাজশাহী, চট্টগ্রামের পর ভারতের কলকাতায় এবং আমেরিকাতেও আমাদের অফিস রয়েছে, প্রায় ১০টি দেশে আমাদের সেবা কার্যক্রম চালু রয়েছে এবং আউটসোর্সিং সার্ভিস দিয়ে বৈদেশিক মুদ্রা অর্জন করছি।

আপনার জন্য সকল ধরনের আইটি সেবা দিতে আমরা প্রস্তুত। আপনি শুধু পরিবর্তনের কথা ভাবুন। প্রয়োজনীয় এবং আন্তরিক সহযোগীতা নিয়ে আমরা আপনার পাশেই রয়েছি।


মোঃ খাজা খালেদ (লিজার)